আমার  তাল  যে  গেছে কেটে
     আমার সুর যে গেছে ছিরে,
     অচেনা সেই বাউল  পথিক,
     গেয়েছিল কোন ভোরে ,
     আমি কোথায় পাবো তারে ?
     আমার মনের  মানুষ নেই যে কোনোখানে,
     কেমনে  সে  আসবে  এ মনে,
     কোথায়  গেলে  চিনতে তারে পাবো
     থাকনা  দূরে  থাকনা  অধরা
      সময়  যখন  হবে আমার,
      ডাকব তারে বাজিয়ে  একতারাটি,
      উদাস  বাউল দেখো  দু  চোখ মেলে ,
      যাকে  তুমি খুজেছিলে সেই  ভোরে,
      মিশে আছে সে তোমার গানের সুরে।।